> ভালো একটি গেমিং পিসির এত দাম? Orion X2 ~ পিসি বাংলাদেশ

রবিবার, ১৩ জুন, ২০২১

ভালো একটি গেমিং পিসির এত দাম? Orion X2

Orion X2 : একটি গেমিং কম্পিউটারের বা পিসির দাম কত হতে পারে? ২ লাখ অথবা ৫ লাখ টাকা? কিন্তু বাজারে এমন পিসি আসছে, যার দাম শুনলে আপনার চোখ কপালে উঠতে পারে। একটি পিসির বাজার মূল্য ৪৫ হাজার মার্কিন ডলার বা প্রায় ৩৮ লাখ টাকা।
পিসিতে থাকা যন্ত্রাংশের কথা শুনলে অবশ্য এ দাম যথার্থ বলেই মনে হবে আপনার। কারণ, বিশেষ এ গেমিং পিসিতে দুটি শক্তিশালী পিসির হার্ডওয়্যার ব্যবহার করা হয়েছে।

যুক্তরাজ্যের পিসি নির্মাতা ওভারক্লকার্স ইউকে এক পিসির মধ্যেই দুই পিসিকে যুক্ত করে তৈরি করেছে ‘ওরিয়ন এক্স২(Orion X2)’ নামক বিশেষ এই গেমিং পিসি। পিসিটি ওরিয়ন এক্স পিসির আপডেট সংস্করণ।

Orion X2

পিসিতে একটি গেমিং সিস্টেম ও একটি ওয়ার্কস্টেশন সিস্টেম যুক্ত রয়েছে। গেমিং সিস্টেমে রয়েছে আসুস আরওজি স্ট্রিক্স জেড ৩৯০-আই গেমিং মাদারবোর্ড, এতে কোর আই ৭,৯৭০০ কে প্রসেসর আছে। এটি কোর আই ৯ প্রসেসরে হালনাগাদ করা যাবে। এতে ১৬ জিবি ৪০০০ মেগাহার্টজ ডিডিআর ফোর র‍্যাম ব্যাবহার করা হয়েছে। গ্রাফিক্স এর জন্য এতে রয়েছে এনভিডিয়া টাইটান আরটিএক্স গ্রাফিকস কার্ড। স্টোরেজের জন্য রয়েছে ২ টেরাবাইট স্যামসাং ৯৭০ ইভো এম ২ এসএসডি ও ১৪ টেরাবাইট সিগেট আয়রনউলফ প্রো হার্ডড্রাইভ।

অন্য সিস্টেমের জন্য এ পিসিতে রয়েছে দুটি এনভিডিয়া টাইটার আরটিএক্স গ্রাফিকস কার্ড ও আরেকটি কার্ড যুক্ত করার অপশন, আসুস আরওজি র‍্যাম্পেজ ৬ এক্সট্রিম ওমেগা মাদারবোর্ড ও কোর আই ৯,৭৯৮৯ এক্সট্রিম প্রসেসর, ১২৮ জিবি ডিডিআর ৪ র‍্যাম, ২ টেরাবাইট স্যামসাং এসএসডি, ১৪ টেরাবাইট সিগেট হার্ডড্রাইভ।

সব মিলিয়ে ওরিয়ন এক্স ২ গেমিং পিসিতে ৮ টেরাবাইট দ্রুতগতির এম ডট ২ পিসিআই-ই এসএসডি ও ৩৬ টেরাবাইট স্টোরেজ রয়েছে।

পিসিটির আরেকটি উল্লেখযোগ্য ফিচার হচ্ছে এর কাস্টম কুলিং সিস্টেম। এটি তৈরি করেছে ৮ প্যাক সিস্টেম নামক একটি প্রতিষ্ঠান। এতে ৮ লিটার শীতলীকরণ উপাদান ও চারটি বড় রেডিয়েটর যুক্ত হয়েছে। পিসির পুরো সিস্টেমটি ফ্যানটেক্স এলিট পিসি সিপিইউ কেবিনেটে যুক্ত হয়েছে।


Source: Daily Prothom-Alo


আরো দেখুনঃ

১। ২০২১ সালের কম্পিউটারের বাজার মূল্য

২। Adobe Photoshop 7.0 classroom in a book

৩। নবম দশম শ্রেনীর পিডি এফ বই ফ্রী ডাউনলোড


0 comments:

Get Blogger TipsComment here

No Spam Link is Allowed