> ওয়াই-ফাইয়ের সর্বোচ্চ ইন্টারনেট গতি নিয়ে আসুন এক নিমেসে!! ~ পিসি বাংলাদেশ

রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

ওয়াই-ফাইয়ের সর্বোচ্চ ইন্টারনেট গতি নিয়ে আসুন এক নিমেসে!!

 এক বা একাধিক ব্যক্তি মিলে যদি ইন্টারনেট ব্যবহার করতে চান তবে ওয়াই-ফাইয়ের কোনো বিকল্প নেই। আপনার  স্মার্টফোন কিংবা ল্যাপটপেও হটস্পট করে ব্যবহার করতে পারেন তবে সেটিও অস্থায়ী। স্থায়ী হলো আপনাকে ওয়াই-ফাই সংযোগ নিতে হবে। যদি ওয়াই-ফাইয়ের ইন্টারনেট গতি দুর্বল হয় কিংবা রাউটার ঠিকঠাক কাজ না করলে আপনারা অনেকেই দুশ্চিন্তায় পড়ে যান। তবে  আমি বলবো এখানে চিন্তার কিছু নেই। আপনি যদি কিছু পদ্ধতি অনুসরণ করেন তবে আপনার ওয়াই-ফাইয়ের ইন্টারনেট সংযোগটি  অনেক শক্তিশালী করতে পারেন। চলুন দেখি পদ্ধতি গুলো কি কি? 

Wifi speed Boost


  •  সবসময় ভালো মানের কোন রাউটার ব্যবহার করুন। সেটি হতে পারে দুইটি বা তার অধিক অ্যান্টেনা। আপনার রাউটারটি ২.৪ গিগাহার্জ থেকে ৫ গিগাহার্জ এবং ৮০২.১১ এসি কিংবা ৮০২.১১ এন স্ট্যান্ডার্ডের কি না, তা দেখে নেওয়া উচিৎ।
  • ওয়াই-ফাই রাউটারটিকে বাড়ির এমন একটি স্থানে রাখুন, যাতে বাড়ির সব জায়গায় সহজে ইন্টারনেট সংযোগ সমানভাবে পায়।
  •  আপনি বাড়ির এমন একটি স্থানে রয়েছেন, যেখান থেকে রাউটার আপনার থেকে অনেকটাই নিচে রয়েছে। এ অবস্থায় রাউটারের ২.৪ গিগাহার্জের চ্যানেল ব্যবহার করুন।
  • দেখা যায় যে অনেক সময় যেকোনো একটি অপারেটিং সিস্টেমের ডেস্কটপ কম্পিউটারের সাথে ওয়াই-ফাই রাউটারটি ভালোভাবে সংযোগ স্থাপন করতে পারে না বা মাঝেমধ্যে ছেড়ে দেয়। সে ক্ষেত্রে পিএলআইএসটি জাতীয় ফাইলগুলো ডিলিট করলে সমাধান পাওয়া যাবে।
  •  আপনি যে্ন রাউটার ব্যবহার করছেন সেটিও কিন্তু একটি ড্রাইভার সফটওয়্যারের মাধ্যমে কার্য সম্পাদন করছে। তাই সব সময় রাউটারের ড্রাইভার সফটওয়্যার আপডেটের ব্যাপারে নজর দিন। আপডেটের ব্যাপারে বিস্তারিত জানতে আপনার রাউটারের কম্পানির অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • কর্ডলেস ফোন,  কিংবা ব্লুটুথের জন্য অনেক সময় ওয়াই-ফাই রাউটার সঠিকভাবে কাজ  করতে পারে না।তাই সেদিকে খেয়াল রাখতে হবে। 

সবাই ভালো থাকবেন। পোষ্টটি ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

[তথ্য সূত্রঃ কালের কন্ঠ] 


See More:

1. কিভাবে সহজেই যেকোন ফোল্ডার হাইড করবেন cmd ব্যবহার করে?

2. কম্পিউটার হ্যাং হয়ে গেলে কি করবেন? জেনে নিন সমাধান। 

3. The Intelligent Investor পিডিএফ বই ডাউনলোড করুন ফ্রীতে।

0 comments:

Get Blogger TipsComment here

No Spam Link is Allowed