> ইউটিউব চ্যানেলে পেইড ভিউ কেনার বিস্তারিত জানুন ~ পিসি বাংলাদেশ

বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী, ২০২০

ইউটিউব চ্যানেলে পেইড ভিউ কেনার বিস্তারিত জানুন

ইউটিউব চ্যানেলে পেইড ভিউ কেনার বিস্তারিত জানুন

আপনি কি টিউবে চ্যানেল করেছেন? নিয়মিত  ভিডিও আপলোড দিয়ে যাচ্ছেন কিন্তু আপনার ভিডিওতে কোন ভিউস পাচ্ছেন না। আপনি হয়ত দেখে থাকবেন বিভিন্ন Group এ Real Views বিক্রি করা হচ্ছে। হয়ত ভাবছেন পেইড ভিউ  কিনবেন। আবার ভাবছে একাউন্ট সাসপেন্ড হবে কিনা। তাহলে এই পোষ্টটি আপনার জন্যই।

আমি নিজে একটি চ্যানেল বানিয়েছি। এবং নিয়মিত ভিডিও আপলোড করেছি। কয়েক লক্ষ পেইড ভিউ কিনেছি আমার  ইউটিউব চ্যানেলে। লাইক , সাস্কাইব কিনেছি । আমার ইউটিউব চ্যানেলের বয়স ৪ মাস। আমার ভিডিওগুলোতে এখন লক্ষ লক্ষ ভিউ হয়।পেইড ভিউ  কিনতে আমার খরচ হয়েছে মাত্র ২০ হাজার টাকার মত ।
আমি এখন প্রতি মাসে ১ হাজার ডলারের মত Earn করছি।ইউটিউব চ্যানেলে  এর কাজ করা যে এত সহজ তা আগে বুঝিনি।

Youtube Views


এতক্ষন আপনারা যারা আমার এই লেখা গুলো পড়ছেন তারা হইয়তো অনেকেই মনে মনে সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন আমার মত কিছু টাকা ইনভেস্ট করে কাজ শুরু করবেন। আবার কেউ কেউ আমাকে মিথ্যাবাদী, চাপাবাজ অথবা পাগল মনে করছেন। আবার অনেকেই হয়তো হাজার হাজার ডলার আয় করার স্বপ্ন দেখা শুরু করে দিয়েছেন। এতক্ষন আপনারা যারা আমাকে পাগল বা চাপাবাজ মনেকরছেন আসলে তাদের আইডিয়াই ঠিক। কারন হচ্ছে উপরের কথাগুলো শুধু মাত্র কোন পাগল কিংবা চাপাবাজই বলতে পারে।

যারা  ভিউ সেল করার জন্য রিকুয়েস্ট করছে তারা  এই রকমভাবেই বলে। এবং আপনাকে এই রকমই স্বপ্ন দেখাবে।
ইউটিউব চ্যানেল থেকে ইনকাম করতে হলে আপনাকে কিছু বিষয় জানতে হবে।

ইউটিউব কিভাবে ভিউ কাউন্টস করে ?

আপনি একটা ভাল মানের ভিডিও আপলোড করবেন এবং এই  ভিডিওতে যখন  ১ লক্ষ ভিউ হবে তখন এর মধ্যে যে বিষয়গুলো থাকবে তা হল যদি এক লক্ষ ভিউ হয় তার সাথে ৬০% ভিউয়ারস দের ভিডিওটা হয়ত ভাল লাগবে।  আর তার  মধ্যে  কিছু ভিউয়ারস আপনার ভিডিওতে অবশ্যই লাইক দিবে আর ২০% ভিউয়ারসের  হয়ত আপনার ভিডিও ভাল লাগবে না  এবং তার মধ্যে থেকে কিছু ভিউয়ারস  আপনার ভিডিওতে ডিসলাইক দিবে। আর ২০% ভিউয়ারস দের ভাল-মন্দ কোনটাই লাগবে না আর  তারা কোন লাইক বা ডিসলাইক কিছুই দিবে না। সম্পুর্ন ভিউয়ারসদের মধ্যে থেকে ১০% ভিউয়ার  ভিডিওতে টিউমেন্টস করবে। এবং ৫% ভিউয়ারস আপনার ভিডিওটি শেয়ার করবে।এবং ৫% ভিউয়ার আপনার ভিডিও এর এড এ ক্লিক করবে।এটা সাধারন একটা হিসাব, কিছু কম বেশী হতেই পারে। তবে ইউটিউব সাধারণত এভাবেই ভিউ কাউন্ট করে থাকে।ইউটিউব মুলত দেখে ইউজার এনগেজমেন্ট।এর মানে হল ভিউ এর পাশাপাশি আপনার ভিডিওতে লাইক, শেয়ার, টিউমেন্টস ইত্যাদি। এই সবগুলো বিষয় যখন থাকবে তখন ইউটিউবের কাছে তাই হল রিয়েল ভিউয়ারস।

আপনারা ভিউ কিনতে করতে চান তার হয়ত ভাবতে পারেন আপনি ত শুধু ভিউ ভিউ করছেন না সাথে  Like, Dislike, Comments and Share কিনছেন। তাহলে ত সবকিছুই ঠিকই আছে। ইউটিউব কে যারা বোকা মনে করেন  তারাই আসলে বোকর সর্গে বাস করছেন। ভিডিও এর ভিউ এর উপর আরো কিছু বিষয় রয়েছে। তা হল আপনার ভিডিওটি যারা ভিউ করবে শুধু তারাই আপনার ভিডিওতে লাইক দিবে, ডিসলাইক দিবে, টিউমেন্টস করবে, শেয়ার করবে এবং এড এ ক্লিক করবে। এটাই হচ্ছে নিয়ম।

ইউটিউব আপনার  MAC  address (Media Access Control) ,  EHA (Ethernet Hardware Address) এবং আপনার নেটওয়ার্ক আইপি ইত্যাদি ট্রাক করে। যখন ইউটিউব  দেখবে যে আইপি থেকে আপনার ভিডিওটি ভিউ হচ্ছে তা থেকে কোন লাইক, ডিসলাইক বা টিউমেন্টস নেই।  তখনই আপনার ভিডিও ভিউ গুলো ইউটিউব নকল বা ফেইক মনে করবে এবং আপনার ইউটিউব চ্যানেলটি সাথে সাথে সাসপেন্ড করে দিবে। আরো একটা বিষয় আছে তা হল ইউটিউব যখন দেখবে যে আপনার  সব ভিডিওতে Watch Time এবং Audience Retention  ১ বা ২ সেকেন্ড তখনই ইউটিউব আপনার চ্যানেলটিকে ব্যান করে দিবে।


 মনে রাখবেন ইউটিউব কখনও ফেইক জিনিস এলাউ করে না। তারা সব সময় আসল পছন্দ করে। যারাই ইউটিউব আজ সফল তারাই খুবই কষ্ট করে  এই পর্যায়ে আসছে।

তাই সফলতা পেতে ইউনিক কন্টেন্ট নিয়ে চিন্তা ভাবনা করুন এবং ভাল মানের ভিডিও তৈরী করুন, ভালো ভাবে এসইও করুন আপনার ভিডিও ভিউ হবেই আর আপনি অবশ্যই সফল হবেনই। ইউটিউব কাজ করতে হলে যে গুনটা বেশী দরকার তা হল ধৈর্য্য।

তাই আপনারা যারা ভিউ,লাইক ও ডিজলাইক ইত্যাদি কেনার করার কথা ভাবছেন তারা  এই টাকা দিয়ে ভাল ভিডিও তৈরীর কাছে খরচ করুন। তারপরও যদি অসৎ পথ বেছে নিতে চান তাহলে আপনার চ্যানেলটা ব্যান হওয়ার জন্য তৈরী থাকুন।

0 comments:

Get Blogger TipsComment here

No Spam Link is Allowed