> বাজারে আসছে ওয়াকিটকি(Waki taki) স্মার্টফোন ~ পিসি বাংলাদেশ

শনিবার, ২৫ জানুয়ারী, ২০২০

বাজারে আসছে ওয়াকিটকি(Waki taki) স্মার্টফোন

বাজারে আসছে ওয়াকিটকি(Waki taki) স্মার্টফোন: 

ওয়াকিটকি (Waki taki)  কি তা হয়ত আমরা সবাই জানি। পুলিশ বা অন্যান্য বাহিনীর কাছে এটি দেখতে পাওয়া যায়। একবার ভাবুন তো যদি আপনার স্মার্ট ফোনে এই ওয়াকিটকি সুবিধাটা থাকতো তাহলে কেমন হত? হ্যাঁ এই শুবিধাটিও আপনার স্মার্ট ফোনে যোগ করতে যাচ্ছে মাইক্রোসফট ও স্যামসাং ।
ওয়াকিটকি(Waki taki)

 ওয়াকিটকির(Waki taki) ( একটি দ্বিমুখী বেতার যন্ত্র) আদলে নির্দিষ্ট ব্যক্তিদের সাথে দ্রুত কথা বলার সুযোগ দিতে নতুন এই প্রযুক্তির স্মার্টফোন বাজারে আনছে মাইক্রোসফট ও স্যামসাং। স্বাস্থ্যসেবা থেকে শুরু করে বিপণন, উৎপাদন এবং পণ্য সরবরাহের সঙ্গে যুক্ত কর্মীদের দ্রুত ও নিরাপদে কথা বলার সুযোগ দিতে একসাথে কাজ করছে প্রতিষ্ঠান দুটি। 

‘গ্যালাক্সি এক্সকাভার প্রো’ মডেলের স্মার্টফোনটি কাজে লাগিয়ে মোবাইল নম্বরে কল না করেই নির্দিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলার সুযোগ থাকবে । এ জন্য ‘পুশ টু টক’ ফিচারও রয়েছে স্মার্টফোনটিতে। 

মাইক্রোসফটের বার্তাবিনিময়ের অ্যাপ ‘টিমস’-এর কারিগরি সহায়তায় চলা ফিচারটিতে ক্লিক করলেই আগে থেকে নির্দিষ্ট করা এক বা একাধিক ব্যক্তির স্মার্টফোনে রিং বাজবে। কল রিসিভ করলেই নিজেদের মধ্যে কথা বলার সুযোগ পাবেন তাঁরা। ফলে কাজের সময় একাধিক কর্মীর সঙ্গে আলাদাভাবে কল করতে হবে না। পানি, ধুলা, লবণ বা আর্দ্রতা প্রতিরোধক ৬.৩ ইঞ্চি স্ক্রিনের স্মার্টফোনটি অল্প কিছু দিনের মধ্যেই যুক্তরাষ্ট্রে বাজারজাত করা হবে। দাম পড়বে  $৪৯৯ ডলার।



তর্থ্য সূত্র : ইন্টারনেট

0 comments:

Get Blogger TipsComment here

No Spam Link is Allowed