> উইন্ডোজ ৭ অপারেটিং সিস্টেমে কালো রঙের পর্দা সমস্যার সমাধান (Solve Black Screen Problem) ~ পিসি বাংলাদেশ

মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০

উইন্ডোজ ৭ অপারেটিং সিস্টেমে কালো রঙের পর্দা সমস্যার সমাধান (Solve Black Screen Problem)

 উইন্ডোজ ৭ অপারেটিং সিস্টেমে কালো রঙের পর্দা সমস্যার সমাধান(Solve Black Screen Problem)


উইন্ডোজ ৭ অপারেটিং সিস্টেম –এর হালনাগাদ আর করবে না  মাইক্রোসফট। এর ফলে বর্তমান ব্যবহারকারীরা তেমন কোনো অসুবিধার মুখোমুখি না হলেও একটি একটি বড় সমস্যা তো রয়েই গেছে। আর তা হলো উইন্ডোজ ৭–এর স্কিন এর ওয়ালপেপার সরিয়ে সেখানে কালো রঙের পর্দা (Black Screen) দেখায়।

Black Screen


ব্যবহারকারীদের জন্য আপডেট যেহেতু শেষ হয়ে গেছে , মাইক্রোসফট এই ত্রুটি আর কখনো ঠিকও করবে না। তবে এ সমস্যা (Solve Black Screen Problem) থেকে মুক্তি পাওয়ার একটি চমৎকার উপায় রয়েছে। আসলে ওয়ালপেপার ঠিক করে দেওয়ার ‘Stretch’ অপশনে এই ত্রুটি বিদ্যমান আছে। তাই কালো ওয়ালপেপার সমস্যার সমাধান করতে চাইলে আপনি ওয়ালপেপারের ‘Fill’, ‘Fit’, ‘Tile’ বা ‘Center’ইত্যাদির এর মতো যে কোন বিকল্প বেছে নিতে পারেন।

এই কাজটি করতে হলে আপনার ডেস্কটপ স্কিনের যেকোন যায়গায় মাউসের ডান বোতামে ক্লিক করুন এবং ‘Personalize’অপশন নির্বাচন করুন। এখন ‘Desktop Background’-এ ক্লিক করে ড্রপডাউন মেনু থেকে ‘Stretch’ ছাড়া যেকোনো অপশন নির্বাচন করুন।

এভাবে আপনি যেকোনো ডেস্কটপ ওয়ালপেপার নির্বাচন করে নিতে পারেন, যা আপনার মনিটরের রেজল্যুশনের সঙ্গে মিল আছে।

উদাহরণ স্বরূপ বলা যায় যে, আপনার  মনিটরের রেজল্যুশন যদি প্রস্থে ১৯২০ এবং দৈর্ঘ্যে ১০৮০ পিক্সেল হয়, তবে সে মাপের একটি ওয়ালপেপার বাছাই করে নিন। আবার ফটোশপ সফটওয়্যার থেকেও  নির্দিষ্ট মাপে কেটে  নিতে পারেন। আপনার ডিসপ্লের  রেজল্যুশন দেখতে ডেস্কটপে মাউসের ডান বাটন ক্লিক করে ‘Screen Resolution’ নির্বাচন করুন।

 সূত্র: প্রথম আলো

Related Tags: black screen,black screen problem,how to fix pubg lite black screen problem in android,blank screen,how to solve laptop black screen problem,solve black screen problem in redmi note 4,black screen of death,how to solve black screen problem in redmi note 4,laptop black screen,black screen windows 10,black screen problem ko kaise solve kare,windows 10 black screen of death,windows black screen after login,windows black screen with cursor after login,computer black screen on startup windows 10,windows 10 black screen with cursor after update,black screen windows 7,windows update black screen 2019,windows 10 black screen without cursor

আরো দেখুনঃ 

  1. গ্রামীনফোনে মাত্র 18 টাকায় 2 জিবি ইন্টারনেট, মেয়াদ 30 দিন [EXCLUSIVE POST ]
  2. অনলাইনে জমির খতিয়ান দেখার নিয়ম
  3. বাজারে আসছে ওয়াকিটকি(WAKI TAKI) স্মার্টফোন






0 comments:

Get Blogger TipsComment here

No Spam Link is Allowed