> অনলাইনে স্বাস্থ্য বিমা-Online Health Insurance in Bangladesh ~ পিসি বাংলাদেশ

বুধবার, ৮ জানুয়ারী, ২০২০

অনলাইনে স্বাস্থ্য বিমা-Online Health Insurance in Bangladesh

বাংলাদেশে স্বাস্থ্য বিমা বা Online Health Insurance  প্রদান করছে বেশ কিছু প্রতিষ্টান।স্বাস্থ্যই মানব জীবনের অমুল্য সম্পদ । তাই সকল বিপদ বা অসুস্থতার সময় আর্থিক সহায়তা পাওয়ার জন্য মানুষ Insurance বা বিমা করে থাকে।
Online Helth Insurance

বাংলাদেশে ৬ টি প্রতিষ্ঠান অনলাইনে বিমা প্রদান করে থাকে। সে গুলো নিচে আলোচনা করা হলোঃ

গার্ডিয়ান লাইফের- Easy Life

২০১৮ সালের সেপ্টেম্বর মাস থেকে একটি পূর্ণাঙ্গ ডিজিটাল Insurance চ্যানেলের যাত্রা শুরু করে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। Easy Life নামের এই অনলাইন মাধ্যম ব্যবহার করে  টার্ম লাইফ বিমা  পলিসি কিনতে পারছেন  এর গ্রাহকরা। মোবাইল অ্যাপ এর মাধ্যমে বা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে মাত্র ১০ মিনিটে কোন রকম মেডিকেল পরীক্ষা ছাড়াই একজন গ্রাহক হতে পারেন ইজিলাইফ এর পলিসিহোল্ডার। যার মাধ্যমে বার্ষিক সর্বনিম্ন ১৮৩৪ টাকা প্রিমিয়াম দিয়ে সর্বোচ্চ ১০ লাখ টাকা পর্যন্ত কাভারেজ পাওয়া যাবে।

এই Online Term Life Insurance  মৃত্যু  বা পূর্ণাঙ্গ অক্ষমতার সময় সম্পূর্ণ কাভারেজ প্রদান করে থাকে।এছাড়াও ইজিলাইফের প্রিমিয়াম ফেরত অপশনও রয়েছে যা মেয়াদপূর্তিতে আপনার প্রদানকৃত সম্পূর্ণ প্রিমিয়াম ফেরত প্রদান করবে। তবে এ ক্ষেত্রে কোন লাভ বা বোনাস পাবেন না। TIN নম্বর আছে এবং ১৮ - ৪৫ বছর বয়সের যেকোন সুস্থ্য ব্যক্তি Easy Life ইন্স্যুরেন্স পলিসিটি অনলাইনে কিনতে পারেন।

মাইগার্ডিয়ান নামের একটি মোবাইল অ্যাপস রয়েছে বীমা প্রতিষ্ঠানটির। এটি একটি Self Care Apps । যার  মাধ্যমে পলিসিহোল্ডারা গার্ডিয়ান লাইফের সকল বীমা সম্পর্কিত যেকোন তথ্য জানা ও পলিসি সার্ভিস খুব সহজ ভাবে সম্পন্ন করতে পারে।

নিটল ডিজিটাল ইন্স্যুরেন্স (Nitol Digital Insurance):

বীমা সেবাকে অতি আধুনিক এবং সহজলভ্য করতেই বংলাদেশে অনলাইন বীমা সেবা চালু করেছে Nitol Insurance Company Ltd. প্রাথমিক অবস্থায় মটর বীমা দিয়ে তারা এই Digital Insurance সেবা শুরু করে তারা । নিটল ইন্স্যুরেন্সের  অনলাইন বীমাকরণ ব্যবস্থায় এখন ঘরে বসেই  যে কেউ খুব সহজে করে নিতে পারেন তার গাড়ীর কিংবা মটরসাইকেলের জন্য বীমা।

সেবাটি পাওয়ার জন্য Nitol Insurance এর  অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে Online Motor Insurance এ ক্লিক করে, আপনার গাড়ির প্রয়োজনীয় তথ্য দিয়েই  গাড়ি বা মটরসাইকেলের জন্য বীমা করতে পারবেন। আর প্রিমিয়ামের টাকা আপনি সরাসরি  বিকাশ, রকেট, এমক্যাশ, ইউপে, আইপে এবং সিটি-টাচসহ যেকোন ব্যাংকের ডেবিট বা ক্রেডিট কার্ডের মাধ্যমে প্রদান করতে পারবেন।

 ই-মেইলে এর মাধ্যমে পৌঁছে যাবে একটি ই-ইন্স্যুরেন্স কপি ও অনলাইনে টাকা জমা দেয়ার মানি রিসিট। পরবর্তীতে গ্রাহকের কাছে বীমার মূল কপি কুরিয়ার এর মাধ্যমে পৌঁছে যাবে।

এছাড়াও অনলাইনে সেবা প্রদান করে নিচের কোম্পানি গুলোঃ



  • গ্রীন ডেল্টার- ডিজিটাল ইন্স্যুরেন্স

  • মেটলাইফের- প্রজাপতি


  • সোনালী লাইফের- অ্যাপ্লাই অনলাইন


  • জেনিথ ইসলামী লাইফের অনলাইন বীমা সেবা

আপনার কোন প্রশ্ন থাকলে কমেন্টে জানাতে পারেন। ভালো থাকবেন সবাই এবং পিসি বাংলাদেশের সাথেই থাকবেন।

আরো দেখুনঃ 



0 comments:

Get Blogger TipsComment here

No Spam Link is Allowed