> গাড়ির গতি জেনে নিন গুগল ম্যাপস এ ~ পিসি বাংলাদেশ

সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০

গাড়ির গতি জেনে নিন গুগল ম্যাপস এ

গুগল ম্যাপস আপনার গাড়ির কত গতিতে চলছে তা জানিয়ে দিতে সক্ষম।যদি আপনার গতি সীমা ছাড়িয়ে যায় তবে আপনাকে সতর্কও করে দিতে পারবে। খুব সম্প্রতি ‘স্পিডোমিটার’ নামে এই অপশন যুক্ত করা হয়েছে গুগল ম্যাপস এ। আপনার গাড়ির যদি স্পিডোমিটারটি  নষ্ট হয়েও থাকে তবুও আপনি এই অপশনের মাধ্যমে  জানতে পারবেন আপনার গাড়ির স্পিড কত।

google maps

এই অপশনটি চালু করতে হলে আপনার মোবাইলে গুগল ম্যাপস এর সর্বশেষ ভার্শন ইনস্টল করে নিতে হবে। এবং ইন্টারনেট সংযোগ ও জিপিএস  চালু রাখতে হবে।


গুগল ম্যাপস আপনার গাড়ির গতি জানিয়ে দিতে পারে। আবার গতি সীমা ছাড়িয়ে গেলে আপনাকে সতর্কও করতে পারবে। সম্প্রতি ‘স্পিডোমিটার’ নামের এই সুবিধা যুক্ত করা হয়েছে গুগল ম্যাপস অ্যাপে। এমনকি গাড়ির স্পিডোমিটারটি যদি ত্রুটিপূর্ণ বা ভেঙে গিয়ে থাকে তবুও আপনি এই সুবিধার মাধ্যমে এই তথ্যগুলো জানতে পারবেন।

নতুন সুবিধাটি চালু করতে আপনার ফোনে গুগল ম্যাপসের সর্বশেষ সংস্করণ ইনস্টল করে নিতে হবে। এ ছাড়া সক্রিয় ইন্টারনেট সংযোগ এবং জিপিএস সেবা চালু থাকতে হবে।


এই সার্ভিসটি অন করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. আপনার মোবাইলের গুগল ম্যাপস অ্যাপটি ওপেন করুন, তারপর সেটিংসে যান।
  2. নেভিগেশন সেটিংস এ গিয়ে স্পিডোমিটার অপশন অন করুন।
  3. এবার, আপনার হোম স্ক্রিনে ফিরে গিয়ে নেভিগেশন মোডে গুগল ম্যাপস ব্যবহার করুন। আপনি নিজের গাড়ির গতির সঙ্গে নিচে বাঁদিকে একটি ছোট বৃত্ত দেখতে পাবেন।
গাড়ি যখন নির্দিষ্ট রাস্তার জন্য সরকার অনুমোদিত গতির চেয়ে বেশি গতিতে চলতে থাকে তখন এটি চালককে সতর্ক করে দেয়।

 সূত্র: গেজেটস নাউ

আরো দেখুনঃ 

0 comments:

Get Blogger TipsComment here

No Spam Link is Allowed