> ডোমেইন ও হোষ্টিং কিনুন বিকাশ পেমেন্টে ~ পিসি বাংলাদেশ

বুধবার, ১ জানুয়ারী, ২০২০

ডোমেইন ও হোষ্টিং কিনুন বিকাশ পেমেন্টে

বিকাশ পেমেন্টে ডোমেইন ও হোষ্টিং কিনুন : আজকে আপনদের একটা দারুন পোস্ট উপহার দেব কারন এটা আপনার স্বপ্ন পূরন করবে। আমাদের সবারই স্বপ্ন থাকে নিজের একটা ওয়েব সাইট। অনেকে ব্লগ স্পট বা ওয়ার্ডপ্রেসে ওয়েব সাইট নিয়ে কাজ ও করছেন। বিশ্বাস করুন আপনি খুব সহজেই একটি ওয়েব সাইট বানিয়ে তা থেকে টাকা আয় করতে পারেন। তার জন্য আপার দরকার হবে একটি ডোমেইন ও একটি হোষ্টিং। হোষ্টিং নিয়ে এতটা না ভাবলেও চলবে কারন  ব্লগ স্পট বা ওয়ার্ডপ্রেসে আপনি ফ্রী হোষ্টিং পেয়ে যাবেন কিন্তু টাকা আয় করার মত ওয়েব সাইট বানাতে হলে আপনার একটি ডোমেইন অবশ্যই কিনতে হবে। এত ভাবার কিছু নেই ডোমেইন খুব সস্তা দামে পাওয়া যায় । মাত্র ৮৫০ টাকায় আপনি ১ বছরের জন্য আপনি আপনার পছন্দের ডোমেইন পেয়ে যাবেন। যারা ডোমেইন কথাটা বুঝতে পারছেন না শুধু তাদের বলছি।
ডোমাইন হচ্ছে আপনার ওয়েব সাইটের ঠিকানা। যেমন (www.yourname.com) আমার এই ওয়েব সাইটের ডোমেইন হচ্ছে www.pcbangladesh.com ,আশা করি বুঝতে পেরেছেন।

ডোমেইন ও হোষ্টিং কিনুন বিকাশ পেমেন্টে


এবার আসি মূল কথায়, ডোমেইন বা হোষ্টিং আপনি কিভাবে কিনবেন??

ইন্টারনেটে অনেক ওয়েব সাইট আছে যেখান থেকে ডোমেইন ও হোষ্টিং কেনা যায় কিন্তু সেখানে আপনার লাগবে মাষ্টার কার্ড, পেপ্যাল অথবা অন্য কোন কিছু, যা বাংলাদেশে সাপোর্ট করে না। তাহলে উপায়? উপায় আছে এবং খুব সহজ উপায় আছে, আপনি আপনার বিকাশ একাউন্ট এর মাধ্যমে পেমেন্ট করে কিনতে পারবেন আপনার ডোমেইন ও হোষ্টিং। আমি নিজে ডোমেন কিনতে গিয়ে এই সমস্যায় পরে অনেক কষ্টে এই উপায়টি খুজে পেয়েছি। ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি, যদি আপনাদের কোনো উপকার হয়।

আমি আপনাদের একটা ওয়েব সাইটের নাম বলবো, যারা বিকাশ পেমেন্ট সাপোর্ট করে।
ওয়েব সাইটটি হচ্ছে  EXONHOST এখান থেকে আপনি খুব সহজে আপনার ওয়েব সাইটের ডোমেইন রেজিষ্টেশন করে নিতে পারে। পেমেন্ট মেথর্ড এ বিকাশ সিলেক্ট করবেন। মাত্র ১০ মিনিটে হয়ে যাবেন ডোমেইন এর মালিক এবং সেটি আপনার blogspot অথবা Wordpress সাইটে খুব সহজে সেট করতে পারবে। আপনি যদি ডোমেন  সেটি করতে না জানেন তাহলে EXONHOST আপনার ওয়েব সাইটে ডোমেইন সেট করে দেবে, শুধু ওদের ওয়েব সাইটে জানাতে হবে। ওরা ২৪ ঘন্টা আপনাকে সাপোর্ট দিবে । আমি নিজে একজন ব্যবহারকারী হিসেবে ওদের উপর খুবই খুসি।
আপনি যদি কোডিং এ এক্সপার্ট হন তাহলে  blogspot অথবা Wordpress এর মত ফ্রী হোষ্টিং এর কথা চিন্তা না করে ওই ওয়েব সাইট থেকে বিকাশ পেমেন্টে হোষ্টিং ও কিনতে পারবেন।

যদি ডোমেইন ও হোষ্টিং কিনতে চান তাহলে এই লিঙ্কে চলে যান

[ বিঃ দ্রঃ আপনাকে যে এই ওয়েব সাইট থকেই কিনতে হবে এমন কোন কথা নেই। তবে আমি অনেক ঘাটা ঘাটি করেই এই সাইটের কথা বলেছি,আমি বিকাশ পেমেন্টে এর থেকে ভালো কোন সাইট খুজে পাইনি,আমি নিজে এটি থেকে ডোমেইন কিনেছি]

আরো দেখুনঃ

১। YOUTUBE ভিডিও ভাইরাল করার সঠিক নিয়ম
২। ইন্টারনেট টিপস ও ট্রিক্স

0 comments:

Get Blogger TipsComment here

No Spam Link is Allowed