> বাসায় বসে অন্য কম্পিউটার ব্যবহার করুন খুব সহজে !! ~ পিসি বাংলাদেশ

সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯

বাসায় বসে অন্য কম্পিউটার ব্যবহার করুন খুব সহজে !!

কেমন আছেন সবাই? এই শিতে আপনাদের একটা গরম খবর শুনাতে এসেছি। কেমন হত যদি আপনি বাংলাদেশে বসে আমেরিকায় থাকা আপনার কোন বন্ধুর কম্পিউটার ব্যবহার করে কোন কাজ করতে পারতেন? হ্যা বন্ধুরা এটা অবাস্তব নয় । আপনি খুব সহজেই এটা করতে পারেন আপনার উইন্ডোজ পিসি ব্যবহার করে। Remote Desktop অপশন ব্যবহার করে আপনি অন্য কম্পিউটারে কাজ করতে পারেন।কিন্তু এটা সেটাপ করতে আপনার একটু ঝামেলা পূর্ন মনে হতে পারে। তাই আমি আপনাদের বলবো দুইটি সফটওয়্যারের কথা, যার মাধমে খুব সহজে কাজটি করতে পারবেন।


1. AnyDesk: এই সফটওয়্যার আপনাকে ইন্সটল করতে হবে না , শুধু ফাইলটা আপনার কম্পিউটারে থাকলেই হল। ফাইলটিও বেশি বড় না, মাত্র ৩ মেগাবাইট এর মত হবে। প্রথমে ফাইলটি ডাবল ক্লিক করে ওপেন করুন। তারপর আপনি একটি কোড নাম্বার দেখতে পাবেন। এই কোডটি অন্য কম্পিউটারে ফাইলটি ওপেন করে বসিয়ে দিন, ব্যাস কাজ শেষ।মনে রাখবেন সফটওয়্যার ফাইলটি দুই পিসিতেই থাকতে হবে এবং দুই পিসিতেই ইন্টারনেট সংযোগ থাকতে হবে।
anydesk


Software Download Link: https://anydesk.com/en/


2. Team Viewer:টি খুব জনপ্রিয় সফটওয়্যার। এই সফটওয়্যার আপনাকে ইন্সটল করতে হবে তার পর বাকি প্রকৃয়া মোটামুটি আগেরটার মতই। আপনি একটি কোড নাম্বার দেখতে পাবেন,এই কোডটি অন্য কম্পিউটারে ফাইলটি ওপেন করে বসিয়ে দিন। আশা করি সফল ভাবে কানেক্ট করতে পারবেন।যদি কোন সমস্যা হয়ে তবে কমেন্ট করে জানাবেন। সমাধানের চেষ্টা করব।
Team viewer


Software Download Link: https://www.teamviewer.com/en/


ভালো থাকবেন সবাই। 

0 comments:

Get Blogger TipsComment here

No Spam Link is Allowed