> উইন্ডোজ 10 থেকে আপনার লগইন পাসওয়ার্ড কীভাবে Remove করবেন। ~ পিসি বাংলাদেশ

মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯

উইন্ডোজ 10 থেকে আপনার লগইন পাসওয়ার্ড কীভাবে Remove করবেন।



win10
আপনার পিসি থেকে আপনার লগইন পাসওয়ার্ড মুছে ফেলা একটি খারাপ ধারণা — যদি না আপনি নিজের ব্যক্তিগত বাড়িতে এমন একটি কম্পিউটারের মালিক হন যা আপনি ছাড়া আর কেউ ছুঁবেন না। পুরোপুরি পাসওয়ার্ড মুছে ফেলার আরও ভাল উপায় আছে, যাতে আপনার আর কখনও প্রবেশ করার দরকার নেই। আমরা এটি উইন্ডোজ 10 প্রো এবং উইন্ডোজ 10 হোম দিয়ে পরীক্ষা করেছি এবং এটি উইন্ডোজ 10 অক্টোবর 2018 আপডেট, উইন্ডোজ 10 মে 2019 আপডেট এবং এখন উইন্ডোজ 10 নভেম্বর 2019 আপডেট ব্যবহার করে কাজ করেছে। (এটি পরবর্তী আপডেটগুলিতে কাজ করবে না বিশ্বাস করার কোনও কারণ নেই ) আপনার পিসি হারিয়ে যাওয়া বা চুরি হয়ে যাওয়ার পরে বা কেউ যদি ঘোরাফেরা করে এবং ঘোরাফেরা করার সিদ্ধান্ত নেন তবে একটি পাসওয়ার্ড, পাশাপাশি বায়োমেট্রিক প্রমাণীকরণ বা কমপক্ষে একটি পিন থাকাটা খুবি জরুরী। তবে আপনি যদি নিশ্চিত হন যে এই জাতীয় ঝুঁকিগুলি আপনার হবেনা তাহলে পোষ্টটি পরুন।

প্রথমে উইন্ডোজ 10 স্টার্ট মেনুতে সার্স এ ক্লিক করুন এবং টাইপ করুন netplwiz  ফলাফলগুলি থেকে একই নামযুক্ত প্রোগ্রামটি নির্বাচন করুন।

এই উইন্ডোটি আপনাকে উইন্ডোজের ব্যবহারকারীর অ্যাকাউন্ট এবং অনেকগুলি পাসওয়ার্ড নিয়ন্ত্রণে অ্যাক্সেস দেয়। শীর্ষে ডানদিকে একটি চেকমার্ক লেবেলযুক্ত বিকল্পটির পাশে ব্যবহারকারীদের এই কম্পিউটারটি ব্যবহার করতে একটি ব্যবহারকারী নাম এবং পাসওয়ার্ড লিখতে হবে। তা আনচেক করুন।

আপনি যখন Apply ক্লিক করেন এটি আপনাকে আপনার বর্তমান পাসওয়ার্ডের জন্য অনুরোধ জানাবে। এটি দু'বার প্রবেশ করুন ।
পরের বার আপনি রিবুট করবেন, আর আপনার পাসওয়ার্ড টাইপ করার দরকার পড়বে না।

0 comments:

Get Blogger TipsComment here

No Spam Link is Allowed